Ultimate magazine theme for WordPress.

নিবন্ধনধারীদের জন্য সুখবর

নিবন্ধনধারীদের জন্য সুখবর

55

স্কুল-কলেজ, কারিগরি ও মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদের শূণ্য পদের যে তথ্য পাওয়া গেছে, তা নিয়ে কাজ চলছে। এজন্যে একটি সফটওয়ারও প্রস্তুত করা হয়েছে। এখন শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলেই ৭০ হাজার শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

। আরো পড়ুন

ভাগ্য খুলছে নিবন্ধনধারীদের

বেসরকারি শিক্ষক  নিবন্ধন ও প্রত্যায়ন কর্তৃপক্ষন (এনটিআরসিএ) ৭০ হাজার শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তি প্রকাশে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি চায়। প্রস্তাবিত ৭০ হাজার শিক্ষকের মধ্যে ৩২ হাজার স্কুল-কলেজে এবং ৩৮ হাজার বিভিন্ন মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের জন্য।

গণবিজ্ঞপ্তির বিষয় নিয়ে গত সোমবার  কারিগরি সহায়তা প্রদানকারী প্রতিষ্ঠান টেলিটকের  কর্মকর্তাদের সাথে বৈঠক করেছেন এনটিআরসিএ কর্মকর্তারা। এনটিআরসিএর চেয়ারম্যান মো. এনামুল কাদের খান জানান, শিক্ষা মন্ত্রণালয়ে একটি প্রস্তাবনা পাঠানো হয়েছে। মূলত গণবিজ্ঞপ্তি প্রকাশের জন্য এই প্রস্তাবনা পঠানো হেয়েছে।

তিনি বলেন, স্কুল-কলেজ, কারিগরি ও মাদরাসা শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকদের শূণ্য পদের যে তথ্য পাওয়া গেছে, তা নিয়ে কাজ চলছে। এজন্যে একটি সফটওয়ারও প্রস্তুত করা হয়েছে। এখন শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি পেলেই ৭০ হাজার শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

চেয়ারম্যান আরো  বলেন, গণবিজ্ঞপ্তির বিষয়টি মূলত শিক্ষা মন্ত্রণালয়ের ওপর নির্ভর করছে। অনুমতি পেলেই খুব দ্রুত ৭০ হাজার শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। তবে কোন কোন দপ্তরে কী কী যোগ্যতা, কোন প্রতিষ্ঠানে কারা এমপিও দেবে এসব বিষয় বিবেচনা করে এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

এই গণবিজ্ঞপ্তি প্রকাশের পর নির্দিষ্ট সময়ের মধ্যে শূণ্যপদের তথ্য চেয়ে ওয়েবসাইট খোলা হবে। এরপরই প্রার্থীরা আবেদনের সুযোগ পাবেন। এই গণবিজ্ঞপ্তিতে ৪০ টি পদে আবেদনকারী তাদের পছন্দমতো আবেদন করবেন ১ হাজার টাকা মূল্যে।